1. [email protected] : admin :
পেঁয়াজের অতিরিক্ত দাম বাড়ার কারণ, অতিরিক্ত ভাড়া-শ্রমিকদের সিন্ডিকেট - Coxsbazarnewsagency.com
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম :

পেঁয়াজের অতিরিক্ত দাম বাড়ার কারণ, অতিরিক্ত ভাড়া-শ্রমিকদের সিন্ডিকেট

সিএনএ ডেক্স
  • প্রকাশিত সময় : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

পেঁয়াজের দাম বাড়ার কারণ অতিরিক্ত ভাড়া-শ্রমিকদের সিন্ডিকেট
অতিরিক্ত ট্রাকভাড়া ও শ্রমিকদের সিন্ডিকেট পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও আমদানি উইংয়ের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি বৃদ্ধির লক্ষ্যে টেকনাফ স্থলবন্দরের সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।

অতিরিক্ত সচিব সফিকুজ্জামান বলেন, ব্যবসায়ীরা যাতে মিয়ানমার থেকে আরও বেশি পেঁয়াজ আমদানি করতে পারে সে লক্ষ্যে সরকার শুল্ক প্রত্যাহার করেছে। বাজারে দাম স্থিতিশীল ও জনগণের চাহিদা মেটাতে এখানে আসা। তাই মিয়ানমার থেকে পেঁয়াজের আমদানি বাড়াতে হবে।

এর আগে বেলা ১১টার দিকে কাস্টম, কোয়ারেন্টাইন বিভাগ, বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড গ্রুপ, স্থলবন্দর ব্যবসায়ী এবং সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব ও আমদানি উইংয়ের প্রধান এ এইচ এম সফিকুজ্জামান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

পেঁয়াজের দাম বাড়ার কারণ অতিরিক্ত ভাড়া-শ্রমিকদের সিন্ডিকেট

বৈঠকে উপস্থিত ব্যবসায়ীরা টেকনাফ স্থলবন্দর, কাস্টম ও রোহিঙ্গা শ্রমিকসহ ট্রান্সপোর্ট সিন্ডিকেটের বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন। বিশেষ করে বাজারে পেঁয়াজের মূল্যবৃদ্ধির কারণ হিসেবে অতিরিক্ত ট্রাকভাড়া ও স্থলবন্দর শ্রমিকদের সিন্ডিকেটকে দায়ী করেন তারা।
বৈঠকে বক্তব্যে দেন টেকনাফ-২ ব্যাটালিয়ন বিজিবির উপ-পরিচালক লে. এম মুহতাসিম বিল্লাহ (সাকিল), টেকনাফ স্থলবন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্টের ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী, টেকনাফ স্থলবন্দর কাস্টমস কর্মকর্তা আব্দুন নুর, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও আমদানিকারক জাবেদ ইকবাল চৌধুরী, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল আমিন, ট্রান্সপোর্ট মালিক সমিতির খলিলুর রহমান প্রমুখ।

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব এ এইচ এম সফিকুজ্জামান টেকনাফ স্থলবন্দরের পেঁয়াজ খালাসসহ সব কার্যক্রম ঘুরে দেখেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো খবর
© All rights reserved © 2021-22 CoxsbazarnewsAgency.com