ঢাকাশুক্রবার , ১৬ ডিসেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

লামায় মহান বিজয় দিবস উদযাপন

প্রতিবেদক
ইসমাইলুল করিম

ডিসেম্বর ১৬, ২০২২ ৮:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ইসমাইলুল করিম নিজস্ব প্রতিবেদক :
বান্দরবান পার্বত্য জেলা লামায় ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় কর্মসূচির মধ্যে দিয়ে দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষ্যে নয়াপাড়া থেকে র‍্যালি দিয়ে ফাইতং উচ্চ বিদ্যালয় শেষ করে, সকাল ৯ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নানা শ্রেণী পেশার মানুষ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটি স্মরণ করেন। এদিকে দিবসটি উপলক্ষে ফাইতং ইউনিয়ন আ’লীগ এর অঙ্গসংগঠন সমূহের উদ্যোগে ফাইতং উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে এবং হল রুমে বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত আলোচনা সভা ফাইতং ইউনিয়ন আওয়ামিলীগ সহসভাপতি উম্রামং মার্মা হেডম্যান এর সভাপতিত্বে এসময় উপস্থিত থেকে বক্তব্য দেন, ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক চেয়ারম্যান মো. ওমর ফারুক, সহসভাপতি শহিদুল্লাহ মিন্টু, সহসভাপতি মাহামুদুর রহমান শুক্কুর, পুলিশ ফাঁড়ি ইনচার্জ শামিম শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ এইচ এম আহসান উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ক্যম্রাউ মার্মা, মো.সোজা আকবর, কৃষক লীগ সভাপতি মেম্বার মুহাম্মদ জুবাইরুল ইসলাম (জুবাইর), যুবলীগ সভাপতি বাবু থোয়াইং সানু মার্মা, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন জয়, সাধারণ সম্পাদক, শরিফুল ইসলাম সৌরভ, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান রুবেল সহ সরকারি কর্মকর্তা, কর্মচারী, মুক্তিযোদ্ধা, আ’লীগ এবং অঙ্গসংগঠন এর নেতাকর্মী, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, পেশাজীবী সহ নানান শ্রেনী পেশার মানুষ ও দলের বিপুল সংখ্যক নেতা উপস্থিত ছিলেন।

যুবলীগ সভাপতি বাবু থোয়াই সানু মার্মা বক্তব্য বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, কিন্তু একাত্তরের স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র থেমে নেই। বিএনপি নেতাকর্মীরা আন্দোলনের নামে সন্ত্রাস করছে। হুশিয়ারী উচ্চারণ করে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য যুবলীগ-ছাত্রলীগ প্রস্তুত রয়েছে।আগামী আসন্ন সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা ও বাহাদুর উশৈসিং এমপি হাতকে আরো শক্তিশালী করার
করার আহবান জানান যুবলীগ’কে।

অতিথি সাদ্দাম, ইয়াছিন বক্তব্য বলেন, লাখো শহিদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে। ফাইতং ইউনিয়ন সকল রাজনৈতিক দলগুলোকে পরমতসহিষ্ণুতা ও পারস্পরিক শ্রদ্ধাবোধের সংস্কৃতি গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি শহিদুল্লাহ মিন্টু বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও ৩০০নং আসনের সংসদ বীর বাহাদুর উশৈসিং এমপি ও আওয়ামী লীগ সরকার শিক্ষা থেকে শুরু করে যেসকল উন্নয়নমূলক কাজ করেছেন তা তৃণমূল পর্যায়ে তুলে ধরার জন্য সকল নেতাকর্মীকে সক্রিয়ভাবে কাজ করতে হবে। দলীয় সুখে-দুঃখে পাশে দাঁড়ানো, তরুণ নতুন প্রজন্মের মাঝে নীতি-আদর্শ ছড়িয়ে দেওয়া, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে সব ধরণের ষড়যন্ত্র রুখে দাড়ানোসহ প্রধানমন্ত্রী ও বান্দরবান বীর আমার অভিভাবক বাহাদুর উশৈসিং এমপি নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয় যাবে।

প্রধান অতিথি ওমর ফারুক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে `স্বল্পোন্নত` দেশে উন্নীত করেন, আর আমরা মাতৃভূমিকে `উন্নয়নশীল` দেশের কাতারে নিয়ে গেছি। স্বাধীনতার পর বিগত ৫১ বছরে আমাদের যা কিছু অর্জন তা বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে। আমাদের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকলে বিশ্ব দরবারে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিবের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত হবে, ইনশাল্লাহ।

অপর দিকে ফাইতং বিএনপির উদ্যােগে শহীদ মিনারের পুস্পস্তবক অর্পন করে দলের নেতা কর্মীরা।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com