কক্সবাজারে পর্যটক হত্যা মামলার আসামী গ্রেফতার

কক্সবাজার: কক্সবাজারে বেড়াতে এসে আবু তাহের সাগর নামের এক পর্যটক ছিনতাইকারিদের ছুরিকাঘাতে নিহত হওয়ার ঘটনায় দায়ের মামলার পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ২৬ আগস্ট সকালে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান কক্সবাজার ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া। গ্রেপ্তার হওয়া আসামী সাইফুল ইসলাম ওরফে বাবু (২০) কক্সবাজার শহরের মহাজের পাড়ার শাহাব উদ্দিনের ছেলে বলে জানায় ডিবি।
পুলিশ জানিয়েছে, গত বছর ১৫ ডিসেম্বর ফেনী থেকে আবু তাহের সাগরসহ ৩ বন্ধু মিলে কক্সবাজার বেড়াতে আসেন। তারা ওই দিন ভোর হোটেলে অবস্থানের পর সকালে কক্সবাজার সমুদ্র সৈকতে গোসলে যান। পরে সাগরে গোসল শেষে তারা পায়ে হেঁটে হোটেলে ফেরার পথে সৈকতের লাবণী পয়েন্ট মোড়ের অদূরবর্তী জাম্বুর মোড় এলাকায় পৌঁছলে অটোরিক্সা যোগে আসা একদল ছিনতাইকারি পথ আগলে ধরে। এসময় ছিনতাইকারিরা তাদের সঙ্গে অবৈধ মালপত্র রয়েছে দাবি করে দেহ তল্লাশী শুরু করে। এক পর্যায়ে তাদের কাছে থাকা মোবাইল ফোন এবং টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে আবু তাহের সাগরের বুক, পেট ও পিটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নিহতের পিতা বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একখানা হত্যা মামলা দায়ের করে। ওই মামলা নথিভূক্ত হওয়ার পর থেকে আসামীরা দীর্ঘদিন পলাতক ছিলেন।
ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়–য়া বলেন, দীর্ঘদিন গোয়েন্দা নজরধারীর পর ২৬ আগস্ট সকালে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে আসামী সাইফুল ইসলাম ওরফে বাবুকে গ্রেপ্তার করা হয়। বিকালে গ্রেপ্তার আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।

মতামত দিন