ঢাকামঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

সেনাবাহিনীর উপস্থিতিতে কক্সবাজার নার্সিং মিডওইফারি কলেজের উদ্ভুত পরিস্থিতির সুরাহা

প্রতিবেদক
প্রেস বিজ্ঞপ্তি

সেপ্টেম্বর ৩, ২০২৪ ১২:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি:

সেনাবাহিনীর উপস্থিতিতে কক্সবাজার নার্সিং মিডওইফারি কলেজের উদ্ভুত পরিস্থিতির সুরাহা

বিশেষ প্রতিনিধি কক্সবাজার থেকেঃ কক্সবাজার নার্সিং ও মিডওইফারি কলেজ কক্সবাজারের ছাত্রীদের ৬ দফা দাবি সংক্রান্ত আন্দোলনে শিক্ষার্থীদের ওপর ছাত্রদের হামলা ও আটককৃত শিক্ষকদের উদ্ধার এবং সেনাবাহিনীর উপস্থিতিতে উদ্ভুত পরিস্থিতির সুরাহা করা হয়েছে।

গতকাল ১ আগস্ট ২০২৪ তারিখ সকাল ০৯.৩০ ঘটিকায় কক্সবাজারের নার্সিং ও মিডওইফারি কলেজের ছাত্রীরা ৬ দফা দাবিতে আন্দোলন শুরু করে। পরিস্থিতি সামাল দিতে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসে। এমতাবস্থায়, কিছু সংখ্যক ছাত্র অতি উৎসাহী হয়ে
আন্দোলনকারীদের উপর হামলা চালায় এবং ০৫ জন শিক্ষার্থী আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হয়। যা পরিস্থিতি আরও উত্তপ্ত করে তোলে।

ফলস্বরূপ আন্দোলনকারী ছাত্রীরা হামলাকারী ছাত্র এবং শিক্ষকদের ঘেরাও করে এবং কলেজ কমপ্লেক্সের ভেতরে তালাবদ্ধ করে রাখে। প্রাথমিকভাবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। কিন্তু এতেও পরিস্থিতি স্বাভাবিক না হলে, RMO সদর হাসপাতাল ঘটনাস্থলে গমন করেন এবং তাদের সাথে সমঝোতার চেষ্টা করেন। পরবর্তীতে সেনাবাহিনী, র‍্যাব ও ম্যাজিস্ট্রেটের একটি “জয়েন্ট রেসপন্স টীম” ঘটনাস্থলে পৌঁছায় পরিস্থিতি শান্ত করার জন্য।

সেনাবাহিনীর উপস্থিতিতে, আন্দোলনকারী শিক্ষার্থীরা শিক্ষকদের এবং হামলাকারীদের আটক অবস্থা থেকে মুক্তি দেয়। পরবর্তীতে সকল প্রতিনিধিদের উপস্থিতিতে শিক্ষার্থীদের দাবি সংক্রান্ত একটি বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে ৬ জন শিক্ষকসহ অধ্যক্ষ পদত্যাগ করেন এবং হামলাকারী ছাত্ররা জনসম্মুখে ক্ষমাপ্রার্থনা করে। সর্বশেষে, সেনাবাহিনী সকলকে সহিংসতা এড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার অনুরোধ করেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com