ঢাকারবিবার , ২৭ মে ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

২ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

প্রতিবেদক
সিএনএ

মে ২৭, ২০১৮ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ মিশনে আভিযানিক দায়িত্ব পালনের সময় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছেন। এতে গুরুতর আহত  হয়েছেন আরও দুজন। স্থানীয় সময় শনিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে দেশটির ইয়ালোক নামক স্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

দুর্ঘটনায় নিহতরা হলেন-৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক আরজান হাওলাদার,  ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারির (রংপুর) সৈনিক (টিএ) মো. রিপুল মিয়া।

আহত দুজন হলেন- ৩৪ ইস্ট বেঙ্গল (ফরিদপুর) সৈনিক মো. জামাল উদ্দিন মোল্লাহ ও ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারির (নওগাঁ) সৈনিক মো. মুজাহিদুল ইসলাম।

আইএসপিআর জানিয়েছে, হতাহত বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও বেসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিল। পথে ইয়ালোকে নামক স্থানে ওই কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে দুর্ঘটনাটি ঘটে।

আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী বাঙ্গুইতে স্থানান্তর করা হয়েছে। দেশটিতে নিয়োজিত অন্য বাংলাদেশি শান্তিরক্ষীগণ নিরাপদে আছেন।

দুর্ঘটনায় হতাহতারা সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছে।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com