ঢাকাসোমবার , ৪ জুন ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

ঈদ উপলক্ষে উখিয়া-টেকনাফের জন্য বরাদ্ধ ১০ কোটি

প্রতিবেদক
সিএনএ

জুন ৪, ২০১৮ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

তারেকুল ইসলাম কক্সবাজার:মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা কারণে ক্ষতিগ্রস্ত উখিয়া ও টেকনাফের স্থানীয় লোকজনের জন্য ঈদ ফিতর উপলক্ষ্যে ১০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে টাকাগুলো কক্সবাজারে এসে পৌঁছেছে। ৩ জুন জেলা প্রশাসনের পক্ষে ১০ কোটি টাকার চেক গ্রহণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল আশরাফ জয় জানান, মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল রোহিঙ্গার কারণে স্থানীয় লোকজনের অনেক ক্ষতি হয়েছে। এসব স্থানীয়দের ইতিপূর্বে প্রধানমন্ত্রী বিশেষ বরাদ্ধ হিসেবে চাল দিয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে এবার উখিয়া-টেকনাফের ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্ধ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি আরও জানান, যেসব এলাকায় রোহিঙ্গাদের অবস্থানের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে এমন স্থানীয় ৩৩ হাজার পরিবারের মাঝে ৩ হাজার টাকা করে এ অর্থ সহায়তা প্রদান করা হবে। ক্ষতিগ্রস্ত স্থানীয়রা যাতে ঈদ উদযাপন করতে পারে সেজন্য এই সহযোগিতা দেয়া হচ্ছে। খুব তাড়াতাড়ি টাকাগুলো স্থানীয় ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ শুরু হবে। স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৫ আগস্টের পর পালিয়ে উখিয়া ও টেকনাফে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের কারণে লক্ষাধিক স্থানীয় লোকজন বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

সম্পর্কিত পোস্ট
Social Media Auto Publish Powered By : XYZScripts.com