ভোক্তা অধিকার আইনে কক্সবাজার শহরে ৪ প্রতিষ্ঠান কে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে ভোক্তা অধিকার কক্সবাজার জেলা কার্যালয় কর্তৃক নিয়মিত বাজার তদারকি, ব্যবসায়িদের সাথে নিয়মিত মত বিনিময়, মৌখিক সতর্ক করার পরও কিছু অসাধু ব্যবসায়ি নিত্যপ্রয়োজনীয় গ্যাস সিলিন্ডার ও ফলমূলের দাম বাড়িয়ে বিক্রি করছে।

এদিকে মুনাফা লোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে  ১২ এপ্রিল অভিযান চালিয়েছে  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের কর্মকর্তা-কর্মচারিরা। কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো:ইমরান হোসাইনের  নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় দি কক্স সিটি সুপার মার্কেটের মেসার্স  নুরুল আলম ফল বিতানকে কারাজি করে মূল্য  বাড়ানোর অপরাধে ১০০০০/-, বড় বাজার রোড এলাকার শাহরিয়ার এন্টারপ্রাইজকে মূল্য তালিকা হালনাগাদ না রাখায় ২ooo/-, টেকপাড়ার , রূপসা গ্যাস ট্রেডিংকে কারসাজি করে দাম বাড়িয়ে রাখায় ১০০০০/-, তারবনিয়ার ছড়া এলাকার রহিম এন্টারপ্রাইজকে গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি করার অপরাধে ৫০০০/- জরিমানা করা  হয়।

তদারকি কালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে  যাচাই বাছাই করা হয় । বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে। রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে।

ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া মো:ইমরান হোসাইন বলেন, জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার  জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে।

অভিযানে এপিবিএন-১৪ এর অধিনায়ক এসপি মোঃ আতিকুর রহমান স্যারের নির্দেশনায়, এএসপি লিয়াকত আকবরের তত্ত্বাবধানে , সার্বিক নিরাপত্তা ও লজিস্টিক সহায়তা প্রদান করেন এপিবিএন -১৪ এক দল সদস্য।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারে ইন্সপেক্টর তরুন বডুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*