প্রচারণা আছে, সাড়া নেই ! বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা

জসিম সিদ্দিকী, কক্সবাজার: পর্যটন নগরী কক্সবাজারে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতার সেমিফাইনাল খেলা। আয়োজকরা চেষ্টা করছেন বঙ্গবন্ধু গোল্ডকাপের ২টি সেমিফাইনাল ম্যাচ ঘিরে মাঠে দর্শক টানতে। কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ১৪ হাজার। গতকাল দুপুর ২টার ফ্লাইটে সিলেট থেকে কক্সবাজারে পৌঁছান বাংলাদেশ দল।
কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ৯ অক্টোবর প্রথম সেমিফাইনাল খেলবে তাজিকিস্তান-ফিলিপিন্স। ১০ অক্টোবর বাংলাদেশ খেলবে প্যালেস্টাইনের বিপক্ষে। স্থানীয়দের ৯০ মিনিটের উত্তেজনা ম্যাচ উপভোগ করার জন্য আয়োজকদের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে। কক্সবাজার কলাতলী মোড় থেকে স্টেডিয়াম পর্যন্ত প্রচারণার নানা চিত্র দেখা যায়। রাস্তার দু’ধারে আলোকসজ্জায় সজ্জি যেনো সাজ-সাজ রব। অথচ দর্শক নেই টিকিট কাউন্টারে!
যদিও স্টেডিয়ামের সামনে টিকিট বিক্রির অস্থায়ী বুথ বসানো হয়েছে। ৭ অক্টোবর সকালে গিয়ে দেখা গেল কয়েকজন শিক্ষার্থী টিকিটের গায়ে চোখ বুলিয়ে চলে গেলো। ওই তরুণদের কাছে টিকেটের ব্যাপারে জানতে চাইলে জানায় ১০০ টাকার টিকেট মূল্য খুব বেশি মনে হচ্ছে।
কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া তপু বলেন, ম্যাচ উপভোগ করতে দর্শকে কানায় কানায় পূর্ণ হয়ে উঠবে গ্যালারি। তিনি বলেন, ‘আমরা প্রচারণা চালাচ্ছি সব প্রান্তেই। বিভিন্ন উপজেলা, ইউনিয়নে মাইকিং করা হচ্ছে। পর্যটন নগরীর ঐতিহ্য-সংস্কৃতির ছবি সম্বলিত একটি গাড়ি বিভিন্ন জায়গায় ঘুরছে। এসব প্রচারণা করতে পারায় আমি আশাবাদী গ্যালারিতে উপচেপড়া দর্শক হবে। ফুটবল-উৎসবে মাতবে পর্যটন নগরী কক্সবাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*