‘দেশবিরোধী’ চুক্তি বাতিলসহ আবরার হত্যার বিচারের দাবিতে ৫ দিনের কর্মসূচি বিরোধী দল গুলোর

প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফরে সই করা চুক্তি বাতিল এবং বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে একযোগে কর্মসূচি ঘোষণা করেছে বিরোধী দলগুলো। বিএনপি ও এর নেতৃত্বাধীন ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট এবং ইসলামী আন্দোলন আগামীকাল শুক্রবার (১১ অক্টোবর) থেকে ৫ দিনের কর্মসূচি পালন করবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীতে পৃথক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির ঘোষণা দেয় বিরোধী এসব জোট ও দলের শীর্ষ নেতারা।
এদিন দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে সই হওয়া দেশবিরোধী চুক্তি বাতিলের দাবিসহ আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি পালন করবে বিএনপি।’
তিনি জানান, আগামী শনিবার (১২ অক্টোবর) ঢাকাসহ সারাদেশের মহানগরে জনসভা এবং একই দাবিতে রবিবার (১৩ অক্টোবর) জেলা শহরে জনসমাবেশ করা হবে।
আবরার হত্যার প্রতিবাদে এক দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জোটের বৈঠকে শেষে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আবরার হত্যার প্রতিবাদে আগামী রবিবার (১৩ অক্টোবর) নাগরিক শোক র্যা লি করবে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে এটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।
এছাড়া আবরার হত্যায় স্মরণসভা করার ঘোষণা দিয়েছে ২০ দলীয় জোট। জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রতিবাদকারী প্রথম শহীদ আবরারের স্মরণে আগামী মঙ্গলবার (১৫ অক্টোবর) স্মরণসভা করবে ২০ দলীয় জোট।’
আবরার হত্যার প্রতিবাদসহ ভারতের সঙ্গে করা ‘দেশবিরোধী’ চুক্তি বাতিল ও মদ-জুয়া, খুন, সন্ত্রাস বন্ধের দাবিতে আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বাংলা ট্রিবিউন

মতামত দিন