ড্রাগ সুপার কতৃক চকরিয়া উপজেলায় ফার্মেসী পরিদর্শন।

প্রেস বিজ্ঞপ্তিঃ ঔষধ প্রশাসন অধিদপ্তর, কক্সবাজার কর্তৃক নকল , ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ ও প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রি বন্ধে  ৫ মার্চ ২০২০  তারিখ বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি চকরিয়া উপজেলার ডুলাহাজারা, মালুমঘাট, খুটাখালী বাজার এলাকার ফার্মেসী মালিকগণের সাথে জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

 

উক্ত সভায় প্রধান আলোচক হিসেবে দিক নির্দেশনা মূলক আলোচনা করেন জনাবা প্রিয়াংকা দাশ গুপ্তা, ঔষধ তত্ত্বাবধায়ক (ভারপ্রাপ্ত), ঔষধ তত্ত্বাবধায়কের কার্যালয় ঔষধ প্রশাসন ,কক্সবাজার।

 

জনসচেতনতা সভার পর বাজার সমূহের ২০ টি ফার্মেসী পরিদর্শন করা হয়,  পরিদর্শনকালে সংশ্লিষ্ট ফার্মেসী সমুহে মেয়াদউর্ত্তীণ ও নকল ভেজাল ঔষধ বিক্রি না করার জন্য নির্দেশ প্রদান এবং দোকানে মেয়াদউত্তীণূ ঔষধ সমূহ সংশ্লিষ্ট কোম্পানীকে ফেরত প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়। এছাড়া পেস্রক্রিপশন ছাড়া কোন প্রকার এন্টিবায়োটিক বিক্রি না করার জন্য এবং রেজিষ্টারে লিপিবদ্ধ করার জন্য  নির্দেশ প্রদান করা হয় । জনসচেতনতা সভা ও অভিযানের পর  কেমিস্ট এণ্ড ড্রাগিস্ট সমিতির সকল সদস্যদের জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পরবর্তীতে নিদের্শ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা সহ লাইসেন্স বাতিলের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হইবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*