জেলার ৪ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা

উখিয়া-টেকনাফে বদি একক প্রার্থী! নিউজ ডেস্ক: কক্সবাজারের চারটি সংসদীয় আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনয়ন প্রায় চূড়ান্ত হয়ে গেছে। এই মূহুর্তে মনোনয়ন শতভাগ নিশ্চিত করা না গেলেও প্রাথমিক তালিকা চূড়ান্ত করা হয়েছে। তবে একটি আসনে একক প্রার্থী চূড়ান্ত হয়েছে। বিশ্বস্ত সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।
সূত্র জানিয়েছে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে প্রার্থীর চূড়ান্ত তালিকা অনুযায়ী ১ নম্বারে রয়েছে বর্তমান উপজেলা চেয়ারম্যান জাফর আলমের নাম। দ্বিতীয় নম্বারে আছে, জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি এবং তৃতীয় নম্বারে আছে জেলা আওয়ামীলীগেরসহ সভাপতি ও কেন্দ্রীয় কৃষকলীগ নেতা রেজাউল করিম। তবে জোটবদ্ধ নির্বাচন হলে এই আসনটি জাতীয় পার্টি (এরশাদ) কে দেয়া হবে।
কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে প্রার্থীর চূড়ান্ত তালিকা অনুযায়ী বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক রয়েছে ১ নম্বারে। এরপরে রয়েছে পরিবেশ বিজ্ঞানী ড. আনসারুল করিমের নাম। এই দু’জনের যেকোন একজন মহেশখালী-কুতুবদিয়া আসনে আওয়ামীলীগের টিকিট পাচ্ছেন এটা নিশ্চিত। তবে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে কাকতলীয়ভাবে ইসমত আরা বেগম ইসমুও তালিকায় চলে আসতে পারেন।
জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন কক্সবাজার-৩ (সদর-রামু)। এই আসনে প্রাথমিকভাবে ৩ জনের নাম মনোনয়নের তালিকায় বিবেচনা করা হয়েছে। তদ্মধ্যে ১ নম্বারে আছে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নাম। এর পরেই রয়েছে জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর সহধর্মীনি জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কানিজ ফাতেমা মোস্তাকের নাম। ৩ নম্বারে আছে জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় এর নাম। সীমান্তবর্তী কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে একক প্রার্থী হিসেবে মনোনয়ন নিশ্চিত করেছে বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি।
সূত্র আরো জানিয়েছে, আগামী ১৭-১৮ নভেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশের কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয়েছে। তৎপ্রেক্ষিতে ২৫-২৯ তারিখের মধ্যেই প্রকাশ করা হবে মনোনয়ন প্রাপ্তদের চূড়ান্ত তালিকা। এদিকে একই সূত্রের বরাতে জানা যায়, বিশেষ কারনে কক্সবাজারের ৪টি আসনের উল্লেখিত প্রার্থীদের মধ্যে নতুন কেউ অন্তর্ভূক্ত হওয়ার সম্ভাবনাও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*