আ.লীগের বর্ধিত সভায় মাসব্যাপী কর্মসূচী

কক্সবাজার: জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে এক বিশেষ বর্ধিত সভা কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এড: সিরাজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যানের পরিচালনায় ৩ আগস্ট সন্ধ্য ৭টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, আগষ্ট মাস বাঙ্গালী জাতির জন্য একটি শোকাবহ মাস। ১৫ আগষ্টের কালরাতে বাঙ্গালী জাতি হারিয়েছিল জাতির শ্রেষ্ট সন্তান শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে। আজ জাতীর কাছে স্পষ্ট কারা বাঙ্গালির শ্রেষ্ট সন্তান ও তার পরিবারকে হত্যা করেছিল। বক্তারা আরো বলেন, সেই স্বাধীনতার পরাজিত শক্ররা জাতীর পিতার খুনি চক্ররা আজও দেশ বিরোধী।
বিভিন্ন ষড়যন্ত্র করছে তাই শোকের মাসে জাতীর পিতার যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার সাথে ঐক্যবদ্ধ হয়ে জাতির জনক বঙ্গবন্ধু খুনী চক্রের দেশ বিরোধী সকল ষড়যন্ত্র রুখে দিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আহ্বান জানান।
সভায় মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। কর্মসূচীর মধ্যে, কাল ব্যাজ ধারণ, ১৫ আগষ্ট সূর্য্য উদয়ের সাথে দলীয় কার্যালয়ে কালো পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনির্মিত করন, সকাল ৮ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, সকাল সাড়ে ৮টায় কোরআন তেলোয়াত ও মিলাদ মাহফিল, দুপুর ১২টায় গণভোজ।
মাসব্যাপী কর্মসূচীর মধ্যে, জেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মাসব্যাপী রক্তদান, বৃক্ষরোপন, বিনা মূল্যে চিকিৎসা সেবা, শিশু কিশোরদের নিয়ে কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা ও আলোচনা সভার সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি এড: একে আহম্মদ হোসেন, আশেক উল্লাহ রফিক এমপি, রেজাউল করিম, নুরুল আবছার, ডাঃ মাহবুবুর রহমান, কানিজ ফাতেমা মোস্তাক, আবু তালেব, নজিবুল ইসলাম, জাহেদুল ইসলাম লিট,হেলাল উদ্দীন কবির, আতিক উদ্দীন, জহিরুল ইসলাম, সোহেল আহাম্মদ বাহাদুর ও মোর্শেদ হোসেন তানিম।

মতামত দিন