কউক‘র অভিযান, লাখ টাকা জরিমানা

কক্সবাজার: ৩ অক্টোবর সকাল ১১ থেকে দুপুর ১ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার কাজী ফজলুল করিম এবং কউকে‘র সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: শেখ ছাদেক এর নেতৃত্বে কক্সবাজার শহরের গোলদিঘীর পাড়, কলাতলী লাইট হাউজ এলাকায় অনুমোদন ব্যতীত অবৈধ স্থাপনা নির্মাণের বিরুদ্ধে অভিযান চালিয়েছে।
এ সময় গোলদিঘীর পাড় এলাকায় ডা: খোকন বড়ূয়া‘র নির্মাণাধীন ভবন পরিদর্শন করে দেখাযায় ৪ তালা পৌরসভা কর্তৃক অনুমোদন নেয়া হলেও নির্ধারিত সাইট ব্যাক ঠিক না রেখে ঝুঁকিপূর্ণভাবেস্থাপনা নির্মাণ কাজ চলমান রাখায় ভবনের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে কলাতলী লাইট হাউজ এলাকায় সরকারী খাস জমিতে অনুমোদন ব্যতীত অবৈধভাবে বহূতল ভবন নির্মাণ কাজ চলমান রাখায় হুমায়ূন কবির নামে ব্যক্তিকে ৫০ হাজার করে ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) এর (ক) ও (খ) ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে এবং অবৈধ নির্মানাধীন ভবন অপসারনের জন্য বলা হয়েছে।
উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে প্রাথমিক নোটিশসহ সর্বশেষ উচ্ছেদ নোটিশ প্রদান করা হয়েছিল। তারপরও তারা ইমারত নির্মাণ আইন অমান্য করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যাওয়ায় আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়। অভিযানে জেলা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*